Skip to main content

Book Review :-1 ভাইরে আপুরে!!!

#Book_Review 1

Book:- ভাইরে/আপুরে!!!

Writer:- শাব্বির আহসান  

Price:-২৩০/= (রকমারী)

 


প্রথমত ধন্যবাদ জানায় বন্ধু আশরাফুলকে এই অসাধারণ বইটির খোঁজ দেওয়ার জন্য।সে খোঁজ না দিলে এতো চমৎকার একটি বই পড়তে মিস করতাম।যায় হোক  আমার মতো প্রথমেয় এটাকে মোটিভেশনাল বই ভেবে না বসার জন্য বলছি।।এটি একটি দিকনির্দেশনা ও প্রচুর Information   মূলক বই।বলা যেতে পারে একটি Information এর খনি।ভাবছেন এতো কী Information রয়েছে বইটিতে?বলছি অপেক্ষা করুন।।


 প্রথমে আসি বইটির জাদুময় লেখনিতে।বইটি যখন পড়তে বসবেন সবচেয়ে বেশি আকর্ষণ করবে বইটির লেখার ভাষাগুলো।খুবই সাবলীলভাবে চিরায়ত ভাষার ব্যবহার ছেড়ে লেখক তার নিজস্ব ভাষায় সবকিছু তুলে ধরেছেন যাতে করে পাঠকেরা মুগ্ধ হতে বাধ্য।

তাই যারা বইটি পড়বেন তাদের বলবো আপনার যদি দ্রুত বইটি পড়ে শেষ করার তাড়া থাকে তাহলে থামুন।অনেক কিছু মিস করবেন।



 আপনি ভার্সিটি পড়ুয়া হন কিংবা স্কুল কলেজ পড়ুয়া হন Microsoft Excel এর উপর প্রচন্ড দক্ষতা আপনার যে কতটা জরুরী লেখক তার বইয়ে একবার না হাজার বার বলেছেন।পাশাপাশি কীভাবে শিখবেন,কী কী বিষয় শিখবেন,কোথার থেকে শিখবেন,কোন বইটি ফলো করবেন, কোন ওয়েবসাইটে প্রেকটিস করতে পারবেন সব Information দেওয়া আছে।So, বইটি না পড়লে এসব Information miss করবেন।।      


 এরপরে আশা যাক Vocabulary  এর কাছে।বিশ্বাস করুন লেখক শুধু এই বিষয়ে হাজার  বার বলেছেন তা নয়,রীতিমতো চিৎকার করছে এটার প্রয়োজনীয়তা জানানোর জন্য।Vocabulary এমন জিনিস না যে ২-৩ বছর পড়বেন,মুখস্থ করবেন তারপর শেষ!!!ভাই, Vocabulary আজীবন শিখবেন।এটার শেষ নায়।এখন প্রশ্ন কোথার থেকে শিখতে পারেন?প্রথমেই  বলেছিলাম বইটা একটা Information এর খনি। বইটি পড়েন, Vocabulary কোথার থেকে শিখবেন,কী কী বই পড়বেন,কীভাবে শিখবেন তার রুটিন,কোন ওয়েবসাইট সাহায্য করতে পারে এই বিষয়ে সব Information বাতিয়ে দেওয়া আছে বইটিতে।মজার বিষয় হলো,লেখক নিজেয় বইটিতেই লেখার লাইনে লাইনে চমৎকার চমৎকার   Vocabulary   বসিয়ে রেখেছেন। 



 এছাড়াও বইটির থেকে যা যা শিখতে পারবেন-

১)নিজেকে বিনয়ী ও নিরহংকার মানুষ হিসেবে তৈরী করতে শিখবেন।

২)Traffic Jam  কে কাজে লাগায়তে শিখবেন।

৩) CV লিখতে শিখবেন।(  আপনি যে CV সম্পর্কে জানেন ঐ CV না।এটা ক্যারিয়ার গড়ার  CV)।

৪)১০০ টা নন-ফিকশন বইয়ের লিস্ট পাবেন।

৫)পড়াশোনা ঠিকমতো করার একটা Guideline পাবেন। 

৬)পড়াশোনার পাশাপাশি Extra Curriculum Activity (Voluntary,Vocational Training )   সম্পর্কে চমৎকার Idea পাবেন।   

৭) French সহ অন্যান্য নতুন ভাষা শেখার Tips পাবেন। 


 বইটি কাদের জন্য-

আবালবৃদ্ধবনিতা সকলের জন্য।তবে 

যারা সদ্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া পাবলিক,যারা ক্যারিয়ার কেমনে গড়বেন টেনশনে মাথা পাঠিয়ে ফেলছেন এরকম পাবলিক, যারা পড়াশুনা ঠিকমতো করার একটা perfect routine আর guideline খুজছেন এরকম পাবলিক রয়েছেন তাদের অনুরোধ করবো বইটি একবার পড়ুন।



Thank You..

Gracias(গ্রেথিয়াস) - Spanish

                                                     

Comments